২৬ মার্চ থেকে সাধারণ ছুটি’র খবর ভুয়া: স্বাস্থ্য মন্ত্রণালয়

প্রকাশিত: ১০:৩৩ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২১

অনলাইন ডেস্ক: দেশের বেসরকারি কিছু ইলেকট্রনিক মিডিয়া ও সংবাদমাধ্যমে ‘২৬ মার্চ থেকে ৪ এপ্রিল সাধারণ ছুটি’ ঘোষণার সংবাদটি ভুয়া বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

রোববার (২১ মার্চ) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক জরুরি বার্তায় এ কথা জানানো হয়।

জরুরি বার্তায় বলা হয়, লক্ষ্য করা যাচ্ছে যে, কিছু কিছু টেলিভিশন চ্যানেলের আজকের স্ক্রলে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আব্দুল মান্নানকে উদ্ধৃতি করে সাতদিন ছুটি সংক্রান্ত একটি ভুয়া বক্তব্য প্রচার করা হচ্ছে। বক্তব্যটি সর্বাংশে মিথ্যা ও দুঃখজনক।

অনতিবিলম্বে খবরটি টিভি স্ক্রল থেকে সরিয়ে নেওয়ার অনুরোধ জানানো হয় ওই সংবাদ বিজ্ঞপ্তিতে।

প্রসঙ্গত, রোববার কিছু গণমাধ্যমে আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল সাধারণ ছুটি হতে পারে- এমন তথ্য প্রচার করা হয় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আব্দুল মান্নানের বরাত দিয়ে।

এদিন স্বাস্থ্য সচিব আবদুল মান্নানে কাছে গণমাধ্যমকর্মীরা লকডাউন বিষয়ে জানতে চান। উত্তরে সচিব বলেন, ‘এখন পর্যন্ত এরকম কোনো সিদ্ধান্ত আমাদের হাতে নেই। আপনারা জানেন যে, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এই জাতি উদযাপন করছে, সারা পৃথিবীতে বাঙালিরাও এটি উদযাপন করছে যথাযোগ্য মর্যাদায়। এখন পর্যন্ত একেবারে হাইয়েস্ট লেভেল থেকে আমাদের কাছে এরকম কোনো সিদ্ধান্ত এখনও আসেনি।’

মূলত স্বাস্থ্যসেবা বিভাগের সচিবের এই বক্তব্যের সূত্র ধরে পরবর্তীতে বিভিন্ন গণমাধ্যমে সাধারণ ছুটি সংক্রান্ত সংবাদ প্রকাশিত হয়- যা ভুয়া বলে দাবি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। -সারাবাংলা




error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত