দেশের প্রতিটি পরিবার আজ এক একটি মুজিব আদর্শের পাঠশালা-মারুফ

প্রকাশিত: ৯:৪৪ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২১

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মারুফ আদনান বলেছেন, ১৯৭৫’সালে বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যা করে বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে চেয়েছিল। কিন্তু তারা জানতো না নেতার মৃত্যু হতে পারে, আদর্শের মৃত্যু হতে পারেনা।

রবিবার (২১ মার্চ) রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধুর ‘মুরাল’ উদ্বোধন শেষে সংক্ষিপ্ত সমাবেশে তিনি উপরোক্ত কথা বলেছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, একটি বিপ্লব, একটি ইতিহাস, একটি মানচিত্র। এদেশের ইতিহাসের প্রতিটি পাতায় পাতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম জড়িয়ে রয়েছে। তাকে বাদ দিয়ে ইতিহাস বাঙ্গালির ইতিহাস কল্পনা করা যায় না। মুজিব বর্ষে গর্জনিয়ায় মুরাল স্থাপন তার একটি উজ্জল দৃষ্ঠান্ত। আজ দেশের প্রতিটি পরিবার যেন এক একটি মুজিব আদর্শের পাঠশালা।

গর্জনিয়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় নেতাকর্মীদের উদ্যোশে তিনি বলেন, আদর্শচ্যুত্ত কোন সংগঠন বেশি দিন ঠিকে থাকতে পারে না। তাই প্রতিটি নেতাকর্মীকে শিক্ষা, শান্তি আর প্রগতির আদর্শে বলিয়ান হতে হবে। একই সাথে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেব দেশের অগ্রযাত্রায় ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীকে সক্রিয় ভ‚মিকা রাখার আহবান জানান তিনি।

 

তিনি বলেন, দেশের যে কোন দূর্যোগে সবার আগে মানুষের পাশে দাঁড়ায় ছাত্রলীগ। জীবনের ঝুঁকি নিয়ে মানব সেবায় হাত বাড়িয়ে দেয়। কিন্তু পান থেকে চুন খসে পড়লে গণমাধ্যম ছাত্রলীগকে নিয়ে সমালোচনা করা হয়। যদি ছাত্রলীগ ভুল করে থাকে তবে সমালোচনা করতে পারেন, কিন্তু ভাল কাজের প্রশংসা করতে সমস্যা নেই। কারণ ইতিবাচক কাজের প্রশংসা চলার পথে সাহস আর অনুপ্রেরণা যোগায়।

গর্জনিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ফরিদ আহমদ চৌধুরি, আওয়ামীলীগ নেতা কামাল হোসেন, ইউনিয়ন যুবলীগ সভাপতি হাফেজ আহমদ, সহ সভাপতি সোহেল রানা, সাংগঠনিক সম্পাদক হাফিজুল ইসলাম চৌধুরি, কক্সবাজার জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক সাজ্জাজুল হক, সাংগঠনিক সম্পাদক গাজী নাজমুল হক, জেলা ছাত্রলীগ নেতা হিমু, সিটি কলেজ সাধারন সম্পাদক রিফাত, তৌহিদ, তাইফ, ছাত্রলীগ নেতা ইকবাল, ইনজমান, রিদুয়ান, ফরহাদ, রাকিব, আশরাপ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক মেহেদি হাসান রিয়াদ।




error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত