টেকনাফে ৫ চেয়ারম্যান প্রার্থীসহ ৮ জনের মনোনয়ন বাতিল

প্রকাশিত: ৯:৩১ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২১

টেকনাফের পাঁচ ইউনিয়ন পরিষদ নির্বাচনে পাঁচ জন চেয়ারম্যান প্রার্থী ও তিন জন সাধারণ সদস্য  প্রার্থীর মনোনয়ন ফরম বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।

বৈধ ঘোষনা করা হয়েছে ৪৯৩ প্রার্থীর মনোনয়ন। বৈধ ঘোষিতদের মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৩০ জন, সংরক্ষিত নারী সদস্য প্রার্থী ৮০ জন ও সাধারণ সদস্য প্রার্থী ২৮৩ জন। উপজেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।
যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা হলেন, টেকনাফ সদর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী জিয়াউর রহমান জিহাদ (স্বতন্ত্র),আব্দুর রহমান (স্বতন্ত্র) ও আব্দুল ওয়াজেদ (জাতীয় পার্টি), হোয়াইক্যং ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী নুরুল হোছাইন সিদ্দিকী(স্বতন্ত্র), মোঃ ফরিদুল আলম (স্বতন্ত্র) ও সাধারণ সদস্য পদে জাহিদ হোসেন (৭নং ওয়ার্ড)। হ্নীলা ইউনিয়নের সাধারণ সদস্য পদে মোঃ ইলিয়াছ (৫নং ওয়ার্ড) এবং সাবরাং ইউনিয়নে সাধারণ সদস্য পদে মোঃ হাশেম (৬নং ওয়ার্ড)।কারো আয়কর তথ্য বিবরণী, হলফনামা, ফরমে নানা ত্রুটি ও কেউ ঋণ খেলাপী হওয়ার কারণে এসব মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
শুক্রবার টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল ১০ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত টেকনাফ সদর, সাবরাং,সেন্টমার্টিন, হ্নীলা ও হোয়াইক্যং ইউনিয়নের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।  উপজেলা পরিষদের পৃথক সম্মেলন কক্ষে উপজেলা নির্বাচন কর্মকর্তা বেদারুল ইসলাম ও দায়িত্বপ্রাপ্ত রামু উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহফুজুল ইসলাম মনোনয়ন ফরম যাছাই-বাচাই কার্যক্রম শুরু করেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা বেদারুল ইসলাম  বলেন, আসন্ন ইউপি নিবার্চন সুষ্ঠু-শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে কাজ চলছে। কেউ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে ছাড় দেয়া হবেনা। যাদের মনোনয়ন ফরম বাতিল হয়েছে তারা জেলা নির্বাচন কর্মকর্তার কাছে আপিল করতে পারবে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৪ মার্চ ও প্রতীক বরাদ্দ ২৫ মার্চ।
বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে টেকনাফের ৫ ইউনিয়নে চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত আসনে ৫০১ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দেন। এতে চেয়ারম্যান পদে ৩৫ জন, সংরক্ষিত আসনে ৮০ জন ও সাধারণ আসনে ৩৮৬ জন।

উল্লেখ্য, টেকনাফের এই পাঁচটি ইউনিয়নে আগামী ১১ এপ্রিল নিবার্চন অনুষ্ঠিতত হবে। বর্তমানে ৫ ইউনিয়নের ভোটার সংখ্যা ১ লাখ ২০ হাজার ৯৫৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬০ হাজার ৯৩ জন ও নারী ভোটার ৬০ হাজার ৮৬৬ জন।




error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত