ব্যারিস্টার মওদুদই এ জনপদে উন্নয়নের পথ রচনা করেছিলেন: কাদের মির্জা

প্রকাশিত: ১:০৭ পূর্বাহ্ণ, মার্চ ১৮, ২০২১

বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র কাদের মির্জা। তিনি বলেন, ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে আমি গভীর শোক প্রকাশ করছি এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। এ জনপদে তিনিই (ব্যারিস্টার মওদুদ আহমদ) উন্নয়ন ও অগ্রগতির পথ রচনা করেছিলেন। এজন্য তিনি (ব্যারিস্টার মওদুদ আহমদ) স্মরণীয় হয়ে থাকবেন।

বুধবার রাত ৭টায় বসুরহাট পৌরসভা মিলনায়তনে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উৎসব উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মেয়র আবদুল কাদের মির্জা এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ব্যারিস্টার মওদুদ আহমদের লেখা বই আমি পড়েছি। তার বইয়ে তিনি উল্লেখ করেছেন- ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭২ সালের ১০ জানুয়ারি বাংলাদেশে ফিরে না আসলে ভারতীয় মিত্রবাহিনী কখনো এ দেশ থেকে ভারতে ফিরে যেত না।’

প্রশাসনকে উদ্দেশ করে তিনি বলেন, ১৭ মার্চ উপলক্ষে আমার পূর্বঘোষিত কর্মসূচি র্যািলি, ফুটবল ম্যাচ বন্ধ করে দিয়েছে প্রশাসন। অথচ কোম্পানীগঞ্জের প্রশাসন উপজেলা চত্বরে এখন বোমা ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করছে।

প্রসঙ্গত, গত দেড় মাস ধরে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার সঙ্গে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানর রহমান বাদলের বিরোধ চলছে। এ নিয়ে উপজেলাজুড়ে এক অস্থিতিশীল পরিবেশের সৃষ্টি হয়। বিভিন্ন সময়ে দু’পক্ষের দফায় দফায় রক্তক্ষয়ী সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এতে মঙ্গলবার (৯ মার্চ) সিএনজি চালক ও শ্রমিক লীগ কর্মী আলাউদ্দিন গুলিবিদ্ধ হয়ে মারা যান, আহত হন অর্ধশতাধিক। এর আগে ১৯ ফেব্রুয়ারি আরেক সংঘর্ষে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির নিহত হন।




error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত