কাদের মির্জাকে আসামি করে হ’ত্যা মামলা

প্রকাশিত: ১:৫১ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০২১

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের বিবাদমান দু’গ্রুপের মধ্যে সংঘ’র্ষে শ্রমিকলীগের কর্মী আলা উদ্দিনকে গু’লি করে হ’ত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

রোববার (১৪ মার্চ) দুপুর ১টায় নোয়াখালীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এইচএম মোছলেউদ্দিন নিজামের আদালতে এ মামলা দায়ের করা হয়।

এই মামলার বাদী নিহ’ত আলাউদ্দিনের ছোট ভাই এমদাদ হোসেন। শনিবার দুপুর ১টা ১৫ মিনিটের দিকে বিষয়টি মুঠোফোনে বাংলাদেশ পেপারকে নিশ্চিত করেছেন মামলার বাদী এমদাদ হোসেন নিজেই।

শ্রমিকলীগ কর্মী সিএনজিচালক আলা উদ্দিন হ’ত্যা মামলায় কাদের মির্জাকে প্রধান আসামি করা হয়েছে। দ্বিতীয় আসামি তার ছোট ভাই সাহাদাত হোসেন ও তৃতীয় আসামি কাদের মির্জার ছেলে মির্জা মাশরুর কাদের তাশিকসহ ১৬৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৫০-৬০ জনকে আসামি করে এই মামলা দায়ের করা হয়।

আদালত সূত্রে জানা যায়, নোয়াখালীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এইচএম মোছলেউদ্দিন নিজামের আদালতে মামলার বাদীর জাতীয় পরিচয়পত্র দাখিল সাপেক্ষে বিকেল ৩টায় এ হ’ত্যা মামলার ওপর শুনানি হবে।

মামলার বাদী মো. এমদাদ হোসেন বলেন, ১১ মার্চ (বৃহস্পতিবার) বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জাকে প্রধান আসামিসহ ১৬৪ জনের বিরুদ্ধে কোম্পানীগঞ্জ থানায় হ’ত্যা মামলার এজাহার দিয়েছিলাম। কিন্তু প্রধান আসামি মেয়র আবদুল কাদের মির্জার নাম বাদ না দেয়ায় শনিবার বিকেল পর্যন্ত পুলিশ এজাহারটি রেকর্ড করেনি। তাই রোববার আদালতে মামলাটি দায়ের করেছি।