বাংলাদেশ, , শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চুরির অভিযোগে যুবককে গাছে বেঁধে অমানবিক নির্যা’তন

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২১-০৩-১১ ২৩:২৮:১০  

রাকিবুল ইসলাম রাফি, রাজবাড়ী

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের বিলহিজলী গ্রামে চুরির অভিযোগে এক যুবককে ঘুম থেকে তুলে নিয়ে গাছের সাথে বেঁধে নির্মমভাবে নির্যা’তন করা হয়েছে। এ সময় বাধা দেওয়ায় নির্যাতনের শিকার যুবকের পরিবারের সদস্য অর্থাৎ তার মা-বাবাকে শারীরিক নির্যা’তন করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

নির্যাতনের শিকার যুবক বিলহিজলী গ্রামের অধির কুমার মন্ডলের ছেলে অচিন্ত কুমার মন্ডল (২৫)। নির্যাতনের ঘটনাটি ঘটে গত রবিবার (৭ মার্চ) রাতে পরে সোমবার (৮ মার্চ) বিকেলে এ বিষয়ে বালিয়াকান্দি থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা যায়, শনিবার রাতে একই এলাকার রেজাউলের বাড়িতে চুরির অভিযোগ রোববার রাতে এ নির্যা’তন চালায় রেজাউল ও তার সহযোগীরা। নির্যাতনের শিকার যুবকের মা মিতা মন্ডল বলেন, গত শনিবার (৬ মার্চ) দিবাগত রাতে তাদের প্রতিবেশী রেজাউল ইসলাম ওরফে রেজার বাড়িতে নাকি চুরি হয়েছে। পরদিন রেজাউল, জিয়া ও ময়েন উদ্দিনসহ তাদের কয়েকজন লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমার বাড়িতে এসে হামলা করে। তারা চুরির অপবাদ দিয়ে আমার ছেলে অচিন্তকে ঘুম থেকে ডেকে উঠায় ও বাড়ি থেকে ধরে নিয়ে যেতে চায়।

তিনি আরো বলেন, আমি ও আমার স্বামী এতে বাধা দিলে আমাদেরকে কিল, ঘুষি ও লাথি মেরে মাটিতে ফেলে দিয়ে তাদের হাতে থাকা দেশীয় অ’স্ত্র দিয়ে বেধড়ক মারধর করে। এরপর আমার ছেলেকে তারা নিয়ে যায়। পরে আমার ছেলেকে রেজার লিচু বাগানে নিয়ে গাছের সাথে বেঁধে লোহার রড ও হাতুড়ি দিয়ে অমানবিকভাবে নির্যাতন করে।’

মিতা মন্ডলের ভাষায়, আমার ছেলে বর্তমানে মৃ’তপ্রায়। এর মধ্যেও তারা আবারো বাড়িতে এসে বাড়িঘর ছেড়ে চলে যাওয়ার জন্য আমাদের হুমকি দিচ্ছে।তাদের একটাই কথা এই গ্রামে আমাদের মতো কোনো হিন্দু পরিবার তারা নাকি বাস করতে দেবে না। কিন্তু এব্যাপারে আমরা আইনের সহায়তা কামনা করলেও কোনো প্রকার সহায়তা পাচ্ছি না।

আ’হত অচিন্ত কুমার গত রোববার প্রথমে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার অবস্থার অবনতি হলে সোমবার সকালে তাকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

অচিন্ত কুমারের মা বলেন, মারধরে আমার ছেলের পা ভেঙ্গে গেছে। শরীরের বিভিন্ন স্থানে রয়েছে অসংখ্য ক্ষতের চিহ্ন। আমি সঠিক বিচার দাবি করছি।

ঘটানায় অভিযুক্ত রেজাউল ইসলাম রেজার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অচিন্ত মন্ডল একজন চিহ্নিত চোর, আমার বাড়িতেও চুরি করেছে।এভাবে আইন তুলে নেয়া যায় কিনা জানতে চাইলে তিনি বলেন, স্থানীয় লোকজন তাকে গণধোলাই দিয়েছে। এখানে আইন কি করবে।

এব্যাপারে বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ (ওসি) তারিকুজ্জামান বলেন, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা