এক ঘন্টা ট্রাকের নিচে চাপা পড়ে অলৌকিক ভাবে বেঁচে যান শিশু রাশেদ

প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২১

বলরাম দাশ অনুপম : এক ঘণ্টার বেশি সময় ট্রাকের নিচে চাপা পড়ে ছিল অলৌকিক ভাবে প্রাণে বাঁচলেন রাশেদুল ইসলাম। তার বয়স ১৩। রাশেদুল ইসলাম মহেশখালী উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের পানিরছড়ার আবুল হাসেমের ছেলে এবং স্থানীয় হাইস্কুলের ৭ম শ্রেণীর ছাত্র। বর্তমানে রাশেদুল ইসলাম ও তার পিতা আবুল হাসেম কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। রবিবার সকালে দুর্ঘটনাস্থল কলাতলী ডলফিন মোড়ে গিয়ে প্রত্যক্ষদর্শী আবুল হোসেন ও রফিকের সাথে কথা বললে তারা জানান-যেভাবে ঘটনাটি ঘটেছে আমরা মনে করেছিলাম সবাই মারা গেছে। কিন্তু কথায় আছে রাখে আল্লাহ, মারে কে। শিশু রাশেদের বিষয়টিই তাই।

এদিকে কলাতলী ডলফিন মোড়ে সিমেন্ট বোঝাই ট্রাক চাপায় নিহতের সংখ্যা বেড়ে ৩ হয়েছে। রবিবার (৭ মার্চ) ভোরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এডভোকেট ওসমান গনি। তাঁর বাড়ি চকরিয়ার বদরখালীতে৷ বিষয়টি রবিবার সকাল সাড়ে ১০ টায় নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা আইনজীবি সমিতির সদস্য এডভোকেট একরামুল হুদা। এর আগে ঘটনাস্থলে এক মহিলা ও সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরেক যুবক।

শনিবার (৬ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে সিমেন্ট বোঝায় ট্রাক পথচারীর উপর চাপা দিলে এঘটনা ঘটে।

নিহতরা হলেন, কক্সবাজার শহরের কলাতলী এলাকায় লাল মিয়ার স্ত্রী মোমেনা বেগম (৬০), বদরখালীর এডভোকেট ওসমান গনি (৪২) ও ঢাকা উত্তরা এলাকার সাহাদত হোসেন (৪৫)। এসময় আহত হয়েছে বেশ কয়েকজন জন।

কক্সবাজার শহর পুলিশ ফাড়ির এসআই আনোয়ার হোসেন জানান, শনিবার রাত সাড়ে ১১ টার দিকে এই কক্সবাজারমুখী সিমেন্ট বোঝাই একটি ট্রাক যার নাম্বার চট্টমেট্টো-ট-১১-৬৮২৮ নিয়ন্ত্রণ হারিয়ে পথচারীকে চাপা দেয়। এসময় ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলে দুইজন নিহত হয়। এঘটনায় আহত হয়েছে অন্তত ১০ পথচারী।

আহতরা হলেন, উখিয়ার কোটবাজার এলাকার আবদুল আমিনের ছেলে জসিম উদ্দীন (২৫), বশরত আলীর ছেলে মুজিব (৪৫), শফিউল্লাহর ছেলে জিকু (৩০), মহেশখালী এলাকার আবুল কাশেমের ছেলে জয়নাল (৩৫), বড় ভাই আবুল হোসেন (৪৫) ও ছেলে রাশেদুল হক (১৭) সহ অন্তত ১০ জন।

খবর পেয়ে কক্সবাজার সদর থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উদ্ধার অভিযান চালিয়ে তাদের উদ্ধার করেন।

কক্সবাজার সদর মডেল থানার ওসি তদন্ত বিপুল চন্দ্র দে জানান-ঘটনাস্থলে এক নারী সহ দুইজনের মৃত্যু হয়েছে। পরে চমেকে চিকিৎসাধীন অবস্থায় অারো এক জনের মৃত্যু হয়।




error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত