বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, ১১:১৪ অপরাহ্ন

send us mail/news: bangladeshpaper@yahoo.com
শিরোনাম:
অভিমানের ক্রিকেট কেরিয়ারের ইতি টানলেন নাজমুল হাসান। আয় নেই, তবুও ডুপ্লেক্স বাড়ি বানালেন যুবলীগ নেতা অনেকদিন পর সৈম্যের ব্যাটে রান। খেল্যেন কেরিয়ার সেরা ইংস। এই যেন ব্যাট নয় তরবারি। বাংলাদেশের লিষ্ট এ ইতিহাসের একমাত্র ২০০ রানের ইনিংস।   বিসিবি ধ্বংস করে দিল এক ডায়মন্ডের ক্যারিয়ার। ক্রিকেটে ডাকনামা অঘটনের ক্রিকেট। ঘটে চলেছে একের পর এক অঘটন। এইবার ক্রিকেট সাক্ষি হল একদিনের অন্তর্জাতিক ম্যাচে ২৫ বলে শতকের। ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি রোববারের মধ্যে ধর্মীয় বিষয়ে আমরা হস্তক্ষেপ করব না: হাইকোর্ট একসঙ্গে জন্ম নেয়া লক্ষ্মীপুরের সেই ৭ শিশুর মৃত্যু সময় হয়েছে…রোবটরা আসছে
সৌদির বিরুদ্ধে জার্মানির অস্ত্র নিষেধাজ্ঞায় কী করবে ইউরোপ?

সৌদির বিরুদ্ধে জার্মানির অস্ত্র নিষেধাজ্ঞায় কী করবে ইউরোপ?

An XI Squadron Typhoon at sunrise in Akrotiri, Cyprus @RoyalAirForceUK Crown Copyright

সৌদি সাংবাদিক জামাল খাশোগি হত্যার ঘটনায় সৌদির কাছে অস্ত্র বিক্রি বন্ধ করে দেয় জার্মানি। তবে দেশটির কাছে অস্ত্র বিক্রির নিষেধাজ্ঞার মেয়াদ আরও ছয় মাস বাড়িয়েছে জার্মান সরকার।

বৃহস্পতিবার জার্মান সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, সৌদি আরবের বিরুদ্ধে আরও ছয় মাসের জন্য অস্ত্র রফতানির ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হবে।

সৌদি সাংবাদিক জামাল খাশোগি হত্যার পর সমালোচনায় নামে ইইরোপ। প্রায় ১৩ বিলিয়ন মূল্যের সৌদি সেনাবাহিনীর সামরিক চুক্তি আটকে যায়। এর মধ্যে ৪৮টি ইউরোফাইটার টাইফুন দেয়ার কথা ছিল। জার্মান সরকারের ভেতর থেকে ও ইউরোপের দেশগুলো এ নিষেধাজ্ঞার বিরোধিতা করেছে।

জার্মানির এ সিদ্ধান্তের বিরোধিতা করেছেন তাদের ইইউ অংশীদাররা। কারণ এতে ইউরোফাইটার ও টর্নেডো জেটসহ তাদের যৌথ প্রতিরক্ষা প্রকল্পে এর প্রভাব পড়বে।

অ্যাঞ্জেলা মেরকেল ইয়েমেনের যুদ্ধে সৌদি সম্পৃক্ততার বিষয়েও উদ্বিগ্ন বলেও জানান।

জার্মান সরকারের বিবৃতিত বলা হয়, সৌদির ওপর অস্ত্র নিষেধাজ্ঞা বাড়িয়ে আরও ছয় মাস করা হয়েছে। এ মেয়াদ আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। ইমেইল বিবৃতিতে সরকারের মুখপাত্র স্টিফেন সেইবার্ট এ তথ্য জানান।

Comments

মন্তব্য করুন

* বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করুন-01886610666*


বাংলাদেশ পেপারে ব্যবহৃত সকল সংবাদ এবং আলোকচিত্র বিনা অনুমতিতে ব্যবহার করা বে-আইনি। স্বত্বাধিকারী bangladesh.com দ্বারা সংরক্ষিত। (নিবন্ধনের জন্য আবেদিত)
Desing & Developed BY MONTAKIM