সোমবার, ২৭ মে ২০১৯, ০৬:১৭ পূর্বাহ্ন

send us mail/news: bangladeshpaper@yahoo.com
শিরোনাম:
হারিয়ে যাওয়া আশরাফুল আশার ফুল হয়ে ফুটলেন ইংল্যান্ডের কাউন্টি ক্লাব ব্ল্যাকহিথ ক্রিকেট ক্লাবের বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি হলেন ইকবাল হোছাইন আবু জায়েদ। নিজের দ্বিতীয় একদিঅসাধারণনের ম্যাচেই ৫ উইকেটের দেখা পেলেন অধিনায়ক মাশরাফির অর্জন। এইযেন এক অন্যরকম তামিম আগামীকাল ম্যাচ জিতলেই ড্যানিয়েল ভিট্টরিকে ছাড়িয়ে যাবেন মাশরাফি; ছুয়ে ফেলবেন রাহুল দ্রাবিড়ের রেকর্ড রেকর্ড ৩০০ মিলিয়ন ইউরোতে রিয়ালে আসছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার গোল্ডলিফ ১৬, বেনসন ২০ টাকা। তামাক জাতীয় দ্রব্যের দাম দাড়বে এইবারের বাজেটে। ৯ টাকার নিচে কোন সিগারেট থাকবে না চাকরি নাই, ঘরে ছোট বাচ্চা, দুধ কিনার টাকা নাই: পুলিশ কমিশনার জাহিদ ওয়ার্ল্ড কাপ স্কোয়াডে তাসকিন: কপাল পোড়ছে আবুজায়েদ রাহির
ধর্মীয় বিষয়ে আমরা হস্তক্ষেপ করব না: হাইকোর্ট

ধর্মীয় বিষয়ে আমরা হস্তক্ষেপ করব না: হাইকোর্ট

ডেস্ক নিউজঃ

শাবান মাসের চাঁদ দেখা নিয়ে রিটের শুনানিতে হাইকোর্ট বলেছেন, এটা ধর্মীয় বিষয়। এ বিষয়ে আমরা হস্তক্ষেপ করব না।

বৃহস্পতিবার বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

আদালত বলেন, শবেবরাতের দিন নিয়ে সিদ্ধান্ত ইতিমধ্যেই হয়ে গেছে। আমরা এখন আর হস্তক্ষেপ করব না। আপনারা চাইলে অন্য হাইকোর্ট বেঞ্চে যেতে পারেন।

এরপর রিটকারীদের আইনজীবী অ্যাডভোকেট তৈমূর আলম খোন্দকার আদালতকে বলেন, এ বছরের জন্য নয়, ভবিষ্যতের জন্য চাঁদ দেখার পদ্ধতিগত বিষয় নিয়ে একটা আদেশ দিতে পারেন। এক্ষেত্রে চাঁদ দেখায় বৈজ্ঞানিক পদ্ধতি অবলম্বনের নির্দেশ দিতে পারেন।

তখন আদালত আইনজীবীকে উদ্দেশ করে বলেন, বিশ্বের বিভিন্ন দেশে চাঁদ দেখার ক্ষেত্রে কী ধরনের পদ্ধতি অনুসরণ করা হয়, সে বিষয়গুলো সংযুক্ত করে আপনারা আদালতে একটি আবেদন করেন। আমরা বিষয়টি পরবর্তীতে শুনব।

এর আগে গত বুধবার হাইকোর্টের আরেকটি বেঞ্চে গত ৬ এপ্রিল চাঁদ দেখা নিয়ে এক রিট আবেদনের অনুমতি চাইতে গেলে আদালত বলেছিলেন, এখন একবারেই লাস্ট স্টেজ। এ অবস্থায় নতুন করে বিভ্রান্তির অবকাশ নেই।

গত ৬ এপ্রিল জাতীয় চাঁদ দেখা কমিটি সভা করে জানিয়েছিল, ওই দিন দেশের আকাশে কোথাও শাবান মাসের চাঁদ দেখা যায়নি। ফলে ৮ এপ্রিল থেকে শাবান মাস গণনা শুরু হবে এবং ২১ এপ্রিল দিনগত রাতে পবিত্র লায়লাতুল বরাত পালিত হবে।

তবে ‘মজলিসু রুইয়াতিল হিলাল’ নামে একটি সংগঠনের দাবি, সেদিন খাগড়াছড়িতে চাঁদ দেখা গেছে। তাদের দাবি অনুযায়ী, ২০ এপ্রিল দিবাগত রাতে পবিত্র লায়লাতুল বরাত পালিত হওয়ার কথা। এ নিয়ে বিতর্ক এড়াতেই জরুরি বৈঠক ডাকে সরকার।

এর মধ্যে সাব কমিটি ১৬ এপ্রিল মঙ্গলবার মিটিং করার পর ২১ এপ্রিলের সিদ্ধান্ত বহাল রাখেন সরকার। এরপরও ‘মজলিসু রুইয়াতিল হিলাল’ নামক সংগঠনের ১০ জন হাইকোর্টে রিট করেন।

Comments

মন্তব্য করুন

* বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করুন-01886610666*


বাংলাদেশ পেপারে ব্যবহৃত সকল সংবাদ এবং আলোকচিত্র বিনা অনুমতিতে ব্যবহার করা বে-আইনি। স্বত্বাধিকারী bangladesh.com দ্বারা সংরক্ষিত। (নিবন্ধনের জন্য আবেদিত)
Desing & Developed BY MONTAKIM