বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, ১১:১৪ অপরাহ্ন

send us mail/news: bangladeshpaper@yahoo.com
শিরোনাম:
অভিমানের ক্রিকেট কেরিয়ারের ইতি টানলেন নাজমুল হাসান। আয় নেই, তবুও ডুপ্লেক্স বাড়ি বানালেন যুবলীগ নেতা অনেকদিন পর সৈম্যের ব্যাটে রান। খেল্যেন কেরিয়ার সেরা ইংস। এই যেন ব্যাট নয় তরবারি। বাংলাদেশের লিষ্ট এ ইতিহাসের একমাত্র ২০০ রানের ইনিংস।   বিসিবি ধ্বংস করে দিল এক ডায়মন্ডের ক্যারিয়ার। ক্রিকেটে ডাকনামা অঘটনের ক্রিকেট। ঘটে চলেছে একের পর এক অঘটন। এইবার ক্রিকেট সাক্ষি হল একদিনের অন্তর্জাতিক ম্যাচে ২৫ বলে শতকের। ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি রোববারের মধ্যে ধর্মীয় বিষয়ে আমরা হস্তক্ষেপ করব না: হাইকোর্ট একসঙ্গে জন্ম নেয়া লক্ষ্মীপুরের সেই ৭ শিশুর মৃত্যু সময় হয়েছে…রোবটরা আসছে
একসঙ্গে জন্ম নেয়া লক্ষ্মীপুরের সেই ৭ শিশুর মৃত্যু

একসঙ্গে জন্ম নেয়া লক্ষ্মীপুরের সেই ৭ শিশুর মৃত্যু

লক্ষ্মীপুরে শহরের সিটি হাসপাতালে স্বাভাবিকভাবে মাত্র পাঁচ মাসের মাথায় একসঙ্গে জন্ম নেয়া সাত নবজাতক মারা গেছে। নির্দিষ্ট সময়ের আগে জন্ম নেয়ার কারণে তাদের বাঁচানোও সম্ভব হয়নি।

শুক্রবার গভীর রাতে তাদের মৃত্যু হয়েছে। এর মধ্যে চারটি ছেলে ও তিনটি মেয়ে শিশু ছিল।

এর আগে রাত পৌনে ১০টার দিকে লক্ষ্মীপুরের বেসরকারি (সিটি হসপিটাল) হাসপাতালে একসঙ্গে সাত সন্তানের জন্ম দেন নাজমা আক্তার (১৮)। তিনি সদর উপজেলার লাহারকান্দি গ্রামের পাটোয়ারী বাড়ির প্রবাসী মো. রাজুর স্ত্রী।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আবদুল্লাহ নওশের ওই সাত শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মাত্র পাঁচ মাসে জন্ম হওয়ায় শিশুদের বাঁচানো সম্ভব হয়নি। তবে শিশুদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগে নিয়ে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছিল। ঢাকায় নেয়ার আগেই ওই সাত শিশুর মৃত্যু হয়।

পরিবারের লোকজন তাৎক্ষণিক মরদেহ বাড়িতে নিয়ে গেছেন। তবে প্রসূতি নাজমা সুস্থ আছেন।

নাজমা আক্তারের মা শাহেদা বেগম জানান, শিশুদের ঢাকা নেয়ার প্রস্তুতি চলছিল। কিন্তু এর মধ্যেই তারা মারা গেছে। তার মেয়ে সুস্থ আছে।

হাসলাতালের ব্যবস্থাপক ওমর ফারুক শিশুদের মৃত্যু নিশ্চিত করে বলেন, নির্দিষ্ট সময়ের আগে জন্ম নেয়ায় তারা আশঙ্কাজনক অবস্থায় ছিল। শিশুদের ঢাকা নেয়ার পরামর্শ দেয়া হয়েছিল। ঢাকা নেয়ার আগেই তারা মারা গেছে। তাদের পরিবারের লোকজন বাড়িতে নিয়ে গেছে।

Comments

মন্তব্য করুন

* বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করুন-01886610666*


বাংলাদেশ পেপারে ব্যবহৃত সকল সংবাদ এবং আলোকচিত্র বিনা অনুমতিতে ব্যবহার করা বে-আইনি। স্বত্বাধিকারী bangladesh.com দ্বারা সংরক্ষিত। (নিবন্ধনের জন্য আবেদিত)
Desing & Developed BY MONTAKIM